মাদক সেবনের অভিযোগে শাহবাগ থানায় পাঁচজন

গভীর রাতে হলে হলে পুলিশ-প্রশাসনের তল্লাশি

ডিউ নিউজ ডেস্ক / ৬০ বার দেখা হয়েছে
আপডেট শনিবার, ২৬ জুন, ২০২১
রাতের দৃশ্যে শহীদ সার্জেন্ট জহুরুল হক হল। ছবি- সংগৃহীত

করোনায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস বন্ধ থাকলেও বিশ্ববিদ্যালয়ের কয়েকটি হলে শিক্ষার্থীরা অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে আবাসিক হলগুলোতে তল্লাশি চালিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী। শাহবাগ থানা পুলিশের সহযোগীতায় এ তল্লাশি চালায় প্রক্টর ও হল প্রাধ্যক্ষরা।  শনিবার (২৬ জুন) দিবাগত রাতে এ তল্লাশি চালায় তারা।

 

এর আগে টিএসসি এলাকা থেকে ৫ বহিরাগতকে আটক করে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে। তল্লাশির বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রাব্বানী।

 

মুঠোফোনে তিনি বলেন, এই মুহুর্তে জহুরুল হক হলে তল্লাশি চালানো হচ্ছে। বিস্তারিত একটু পরে জানানো হবে।

৫ বহিরাগত শাহবাগ থানায়

এদিকে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এলাকায় মাদক গ্রহণের অপরাধে ৫ বহিরাগতকে শাহবাগ থানায় সোপর্দ করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর। পরে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়।

 

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া কাঞ্চন জানান, করোনায় ক্যাম্পাস বন্ধের সঙ্গে সব আবাসিক হল বন্ধ থাকা সত্ত্বেও কোনো শিক্ষার্থী হলে অবস্থান করছে কিনা সেটা দেখার জন্য আমরা রেইড দিয়েছি। এটা একটা শুদ্ধি অভিযান।

 

তিনি বলেন, আমরা জহুরুল হক হলের ৩০১, ৩০২, ৩০৩ নম্বর রুমে শিক্ষার্থীদের অবস্থান করার আলামত পেয়েছি এবং হলের প্রভোস্ট স্যারের নেতৃত্বে সেসব রুম সিলগালা করা হয়েছে। তবে অভিযানের সময় তাদের রুমে কাওকে পাওয়া যায়নি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলেও অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ