ফের পিছিয়েছে ঢাবির ভর্তি পরীক্ষা

ডিউ নিউজ ডেস্ক / ৫০ বার দেখা হয়েছে
আপডেট মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১

করোনা উর্ধ্বমুখী সংক্রমণের কারণে আবারো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা পিছিয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ৩১ জুলাই থেকে ১৪ আগস্ট পর্যন্ত হওয়ার কথা থাকলেও পরীক্ষাগুলোর সময় পিছিয়ে ১ অক্টোবর থেকে ২৩ অক্টোবর করা হয়েছে। একই সঙ্গে পিছিয়েছে অধিভুক্ত সাত কলেজ ও গার্হস্থ্য অর্থনীতি কলেজের পরীক্ষাগুলো।

 

মঙ্গলবার (১৩ জুলাই) বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির এক সভায় ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তনের এ সুপারিশ করা হয়। সভার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, করোনার উর্ধ্বমুখী সংক্রমণের কারণে ভর্তি পরীক্ষার তারিখ পেছানো হয়েছে।

 

পেছানো সময় অনুযায়ী আগামী ১ অক্টোবর বিজ্ঞান অনুষদভূক্ত ‘ক’ ইউনিটের, ২ অক্টোবর কলা অনুষদভূক্ত ‘খ’ ইউনিটের, ৯ অক্টোবর চারুকলা অনুষদভূক্ত ‘চ’ ইউনিটের, ২২ অক্টোবর ব্যবসায় শিক্ষা অনুষদভূক্ত ‘গ’ ইউনিটের, ২৩ অক্টোবর সামাজিক বিজ্ঞান অনুষদভূক্ত ‘ঘ’ ইউনিটের পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রযুক্তি ইউনিটের ২ অক্টোবর বিকেলের জন্য নির্ধারণ করা হয়েছে।

 

অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার পাশাপাশি রাজধানীর অধিভুক্ত সরকারি সাত কলেজের পরীক্ষার তারিখও সমন্বয় করা হয়েছে। সমন্বিত সময় অনুযায়ী, ২৯ অক্টোবর বিজ্ঞান ইউনিটের, ৩০ অক্টোবর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ও ৫ নভেম্বর বানিজ্য ইউনিটের পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। এছাড়া অধিভূক্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজগুলোর ভর্তি পরীক্ষা তারিখ ১২ নভেম্বরের জন্য নির্ধারণ করা হয়েছে।

 

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য বলেন, ডিনবৃন্দের মতামতের উপর ভিত্তি করে তারিখগুলো সুপারিশ হিসেবে গ্রহণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জেনারেল এডমিশান কমিটিতে এগুলো পাশ হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ