টিকার জন্য অগ্রাধিকার ভিত্তিতে এনআইডি পাবেন ঢাবি শিক্ষার্থীরা

ডিউ নিউজ ডেস্ক / ৩৯ বার দেখা হয়েছে
আপডেট রবিবার, ১১ জুলাই, ২০২১

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) না থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নিয়মিত শিক্ষার্থীদের অনেকেই করোনার টিকা নিতে পারছেন না। এই সমস্যার সমাধানে দ্রুততম সময়ে এনআইডি সংগ্রহ করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ইতিমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে আলোচনা করে ঢাবির শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে এনআইডি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

 

শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে। এনআইডিসহ আবেদনের পর ঢাবির শিক্ষার্থীদের কেউ কেউ ইতিমধ্যে করোনা টিকার প্রথম ডোজ পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এনআইডি পেতে নির্দিষ্ট ওয়েব লিংকে (https://services.nidw.gov.bd/new_voter) গিয়ে ধাপগুলো শেষ করতে হবে। এরপর শিক্ষার্থীদের অনলাইনে পূরণ করা ফরমটি (ফরম-২) পিডিএফ ফরম্যাটে ডাউনলোড করতে হবে। পিডিএফ ফরমটি প্রিন্ট করার পর প্রয়োজনীয় স্বাক্ষর ও সত্যায়ন করতে হবে। এরপর শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্রের কপি ও অন্যান্য প্রয়োজনীয় দলিলসহ আবেদনপত্র উপজেলা বা থানা নির্বাচন কার্যালয়ে জমা দেবেন। এরপর তাঁদের অগ্রাধিকার ভিত্তিতে এনআইডি দেওয়া হবে।

 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এনআইডি পাওয়ার পর নিয়মিত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রাতিষ্ঠানিক ই-মেইল অ্যাকাউন্ট ব্যবহার করে টিকার জন্য আবেদন করলে ঢাবি প্রশাসন দ্রুততম সময়ে তাঁদের টিকা পাওয়ার বিষয়টি নিশ্চিত করবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ