• বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৩ পূর্বাহ্ন
  • English

আসাদের শার্ট আমাদের প্রাণের পতাকা: ছাত্রলীগ

dunews
প্রকাশ: বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩

আসাদের রক্তভেজা শার্টকে প্রাণের পতাকা বলে সম্বোধন করেছে ছাত্রলীগ। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সম্বোধন করা হয়।

 

শহীদ মোহাম্মদ আসাদুজ্জামানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানসূচির বিজ্ঞপ্তিতে এ সম্বোধন করা হয়। শহীদ আসাদ দিবস উপলক্ষে আগামীকাল শুক্রবার ঢাকা মেডিকেল কলেজের বহির্বিভাগ সংলগ্ন শহীদ আসাদ স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করবে ছাত্রলীগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বৈরশাসক আইয়ুব খান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর সহযোগীদের নামে আগরতলা ষড়যন্ত্র মামলা দায়ের করে বাঙালির স্বাধীনতার স্বপ্নকে নস্যাৎ করতে চেয়েছিল। সামরিক শাসনের বিরুদ্ধে ১৯৬৯ সালের ২০ জানুয়ারি ছাত্রসমাজের ১১ দফা কর্মসূচির গণমিছিলে মোহাম্মদ আসাদুজ্জামান রাজপথে নেমেছিলেন। ঢাকা মেডিকেল কলেজের সামনের সড়কে আইয়ুব সরকারের পেটোয়া পুলিশ বাহিনীর গুলিতে তিনি নিহত হন। তাঁর এই আত্মত্যাগ স্বৈরশাসনবিরোধী আন্দোলনকে বেগবান করে। পরবর্তীতে গণঅভ্যুত্থানের মাধ্যমে পতন হয় স্বৈরশাসক আইয়ুব খানের।

 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, শহীদ আসাদ আমাদের গৌরবোজ্জ্বল সংগ্রামের ইতিহাসে দ্রোহ ও স্পর্ধার প্রতীক হয়ে রয়েছেন। বাংলাদেশ ছাত্রলীগ পরিবার জাতির এই সূর্য সন্তানকে শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর