• বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০৩ পূর্বাহ্ন
  • English

সরকারি অর্থায়নে উচ্চশিক্ষা প্রশংসনীয়: আইএমএফ ডিএমডি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০২৩

সরকারি অর্থায়নে উচ্চশিক্ষা অত্যন্ত প্রশসংনীয় বলে মন্তব্য করেছেন আন্তর্জাতিক মুদ্রা সংস্থার (আইএমএফ) ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অন্তোনিয়েতে মোনসিও সাইয়েহ।

 

তিনি বলেন, সরকারি অর্থায়নে পরিচালিত এই ঐতিহ্যবাহী বিশ্ববিদ্যালয়ে বিপুল সংখ্যক শিক্ষার্থী উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ পাচ্ছে, যা খুবই প্রশংসনীয়। গতকাল মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে সৌজন্য সাক্ষাৎকালে এসব কথা বলেন তিনি।

 

বিশ্ববিদ্যালয়ের প্রতি তাঁর আগ্রহের কারণে বিশ্ববিদ্যালয় ঘুরে দেখেন এবং উপাচার্যের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি। এসময় উপাচার্য বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য আইএমএফ-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টরকে আন্তরিক ধন্যবাদ জানান। সাক্ষাৎকালে উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত ইতিহাস এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টরকে অবহিত করেন।

 

উপাচার্যের সাথে সাক্ষাতের পর বেলা আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোজাফফর আহমেদ চৌধুরী অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে যোগদান করেন তিনি৷ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর