• বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৪ পূর্বাহ্ন
  • English

মেডিকেলে ‘ক্যারি অন পদ্ধতি’ বহালে প্রধানমন্ত্রীকে ছাত্রলীগের ধন্যবাদ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩

এমবিবিএস ও বিডিএস পরীক্ষায় ক্যারি অন পদ্ধতি পুনর্বহাল রাখায় ছাত্রলীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানানো হয়েছে। রবিবার (১৫ জানুয়ারি) ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ধন্যবাদ জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী, আধুনিক ও আন্তর্জাতিক করতে যে বৈপ্লবিক-সুদূরপ্রসারী পরিবর্তন এনেছেন, তার অংশ হিসেবে মেডিকেল কলেজগুলোতে সিজিপিএ পদ্ধতি চালুর সিদ্ধান্ত বাতিল করে ক্যারি অন পদ্ধতি পুনর্বহাল করার সিদ্ধান্তকে আপামর ছাত্রসমাজ ও বাংলাদেশ ছাত্রলীগ সাধুবাদ জানায়। এরকম যুগোপযোগী ও ছাত্রবান্ধব সিদ্ধান্ত গ্রহণ করায় বাংলাদেশ ছাত্রলীগ এবং ছাত্রসমাজ তাদের একমাত্র আশা-আকাঙ্ক্ষা-আবদারের স্থান বাংলাদেশের নেতা বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছে।

 

বিজ্ঞাপ্তিতে আরো বলা হয়, মহাবিজয়ের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শিক্ষা আন্দোলন এবং শিক্ষা বিপ্লবের ধারাবাহিকতায় চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা এবং ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের জন্য কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে এই স্বপ্নযাত্রার সারথি হওয়ার শপথ নিয়েছে ছাত্রসমাজ। বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনা ছাত্রসমাজের বৃহত্তর স্বার্থে যে কোন প্রশ্নে আপোষহীন; আর তার প্রতি ছাত্রসমাজের ভালোবাসা অব্যয় অনিঃশেষ।

 

 

আগামী মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকাল ১১টায় সকল সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে স্ব স্ব ক্যাম্পাসে একযোগে শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে কর্মসূচি আয়োজনের নির্দেশ দেয় ছাত্রলীগ।

 

উল্লেখ্য, মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ক্যারি অন পদ্ধতিতে কোনো বর্ষের বিষয়ে অকৃতকার্য হলে পরবর্তী বর্ষে একই ব্যাচে পড়ার সুযোগ দেওয়া হতো। সে বিষয়ে পরবর্তী বর্ষে পরীক্ষা দিতে পারতেন। প্রস্তাবিত গ্রেডিং পদ্ধতি বিবেচনা করা হলে সেটি থেকে বঞ্চিত করা হতো শিক্ষার্থীদের।

 

গত ১০ জানুয়ারি বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল (বিএমএন্ডডিসি) এর জরুরী সভায় ক্যারি অন পদ্ধতি বহালের সিদ্ধান্ত গৃহীত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর