• বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৯ পূর্বাহ্ন
  • English

ঢাবি শিক্ষক সমিতির বিবৃতি

‘বিদেশি কূটনৈতিকদের মন্তব্য ‌দৃষ্টিকটু’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩

বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনৈতিক বিষয়ে কোনো কোনো রাষ্ট্রদূতের বক্তব্য দৃষ্টিকটু বলে মন্তব্য করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (ডুটা)। সংগঠনটি বলছে, ধ্বংসাত্মক শক্তির প্ররোচনায় কোনো কোনো রাষ্ট্রের রাষ্ট্রদূত বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনৈতিক বিষয়ে যে ধরনের মন্তব্য করছেন তা দৃষ্টিকটু। আমরা বিদেশি কূটনৈতিকদের শিষ্টাচার বজায় রেখে তাদের দায়িত্ব পালনের আহ্বান জানাচ্ছি।

 

শনিবার (১০ ডিসেম্বর) সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়।

বিএনপিকে উদ্দেশ্য করে বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি রাজনৈতিক সভা সমাবেশের নামে দেশব্যাপী একটি মহলের নৈরাজ্য ও ধ্বংসাত্মক তৎপরতা এবং বিদ্যমান শান্তিপূর্ণ পরিবেশকে অস্থিতিশীল করার এক ধরনের অপচেষ্টা চালাচ্ছে। নিয়মতান্ত্রিক উপায়ে সভা-সমাবেশসহ সব রাজনৈতিক কর্মসূচি পালন করার অধিকার সকলের রয়েছে। তবে রাজনৈতিক সমাবেশের নামে ধ্বংসাত্মক কর্মকাণ্ড রাষ্ট্রের সামাজিক ও অর্থনৈতিক অগ্রগতিকে ব্যাহত করার ষড়যন্ত্র বলে আমরা মনে করি।

 

বিজ্ঞপ্তিতে শিক্ষক সমিতি সব পক্ষকে শান্তিপূর্ণভাবে রাজনৈতিক কর্মসূচি পালনের এবং আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীকে সর্বোচ্চ সংযম ও সহনশীলতা বজায় রেখে সব নাগরিকের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা ও রাষ্ট্রীয় সম্পত্তি সুরক্ষার আহ্বান জানায়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর