• বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১৩ পূর্বাহ্ন
  • English

শাহবাগে ছাত্রলীগের অবস্থান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩
মিছিল নিয়ে যাচ্ছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারসহ বিভিন্ন দাবিতে বিএনপিসহ সরকারবিরোধী বিভিন্ন দল ও জোটগুলোর অবস্থান কর্মসূচি ঘিরে রাজধানীর শাহবাগ এলাকায় অবস্থান কর্মসূচি নিয়েছে ছাত্রলীগের নেতা-কর্মীরা। ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতকে সেখানে অবস্থান করতে দেখে গেছে।

 

বুধবার (১১ জানুয়ারি) সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে মিছিল করতে দেখা যায় নেতা-কর্মীদের। মিছিলগুলো একযোগে রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে এসে অবস্থান নেয়। সেখানে আছেন ঢাকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও মহানগর শাখার নেতা-কর্মীরা।

 

 

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন, ‘পাকিস্তানি প্রেতাত্মাদের লাগানো আগুন ঝলসে দিয়েছে এ বাংলার জনমানুষের শরীর। এসব সাধারণ মানুষ তো রাজনীতি বুঝতো না, তারাতো কারো কোনো কর্মসূচিতে বিঘ্ন ঘটায়নি। কেন বিএনপি-জামায়াত আগুন দিয়ে তাদের ঝলসে দিলো। আগুনের লেলিহান শিখায় আর কোনো সাধারণ মানুষের শরীর যদি ঝলসে যায়, তাহলে আমরা একচুল ছাড় দেবো না। এই অগ্নি সন্ত্রাসী-স্বাধীনতা বিরোধী আর পাকিস্তানী প্রেতাত্মাদের গণধোলাই দিয়ে এ বাংলা থেকে বিতাড়িত করা হবে। আমার মাটি, আমার মা, আগুনের লেলিহান শিখায় আর জ্বলবে না।’

 

 

 

 

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, ‘ছাত্রলীগ তাই করবে যা এ বাংলার সাধারণ ছাত্ররা চায়, এ বাংলার সাধারণ ছাত্রদের মেন্ডেট ই ছাত্রলীগের মেন্ডেট। যদি ঐক্যবদ্ধ থাকে, ছাত্রলীগ যদি এক কাতারে থাকে, তাহলে কোনো অগ্নি সন্ত্রাসী এ বাংলার সাধারণ মানুষকে আগুনে পুড়ে যেতে দিবে না। সন্ত্রাস, অগ্নিসন্ত্রাস, স্বাধীনতা সংগ্রামের বিরুদ্ধে যাদের অবস্থান তাদের বিরুদ্ধে খেলা হবে।’

এদিকে, ঢাকাসহ বিভাগীয় শহরগুলোতে আজ একযোগে গণ-অবস্থান কর্মসূচি পালন করছে বিএনপি ও সহযোগী সংগঠনসমূহ। বুধবার সকাল ১০টা থেকে ঢাকাসহ সব বিভাগীয় শহরে একযোগে ৪ ঘণ্টার এ কর্মসূচি পালন শুরু করে বিএনপি এবং সমমনা ৫৩ রাজনৈতিক দল ও সংগঠন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর