• বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫২ পূর্বাহ্ন
  • English

নষ্ট নোটিশ বোর্ডে ভোগান্তিতে সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রবিবার, ১ জানুয়ারী, ২০২৩

পুরাতন ঢাকার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের একমাত্র ডিজিটাল নোটিশ বোর্ডটি দীর্ঘদিন ধরে নষ্ট অবস্থায় পড়ে রয়েছে। ইলেকট্রনিক এ বোর্ডটির বেহাল দশার কারণে সঠিক তথ্যের অভাবে শিক্ষার্থীদের নানা সময় ভোগান্তি পোহাতে হচ্ছে। খবর নিউজ বাংলা২৪ ডট কমের।

 

সরেজমিনে দেখা যায়, কলেজের পুরাতন ভবনের দেয়াল ঘেঁষে ডিজিটাল নোটিশ বোর্ডটি লাগানো রয়েছে। ইলেকট্রনিক বোর্ডের বেশিরভাগ অংশ দেখা যায় না। মাত্র অল্প একটু অংশ দিয়ে লেখা ভেসে ওঠে। এছাড়া পাশে থাকা ইলেক্ট্রনিক ঘড়িটিরও একই অবস্থা।

 

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, ইলেকট্রনিক নোটিশ বোর্ডের মাধ্যমে কলেজ খোলা বা বন্ধ থাকাসহ পরীক্ষা, ফরম ফিলাপ, ভর্তির গুরুত্বপূর্ণ নোটিশগুলো জানতে পারতো। তবে দীর্ঘদিন ধরে নষ্ট হয়ে পড়ে থাকা বোর্ডটিতে শিক্ষার্থীরা নোটিশগুলো দেখতে পারছেন না।

কলেজটিতে উচ্চমাধ্যমিক পর্যায়ে তিন হাজার ২৯০ জন ও স্নাতক-স্নাতকোত্তর পর্যায়ে পাঁচ হাজার শিক্ষার্থী রয়েছেন। এদের মধ্যে ডিজিটাল নোটিশ বোর্ডের অচল অবস্থায় কলেজ পর্যায়ের শিক্ষার্থীরা বেশি ভোগান্তিতে পড়ছেন।

 

তাদের বেশিরভাগ নোটিশই ডিজিটাল বোর্ডে দেয়া হয়। বিকল হয়ে যাওয়া বোর্ডে স্পষ্ট বুঝতে না পেরে তাদের সনাতন পদ্ধতির নোটিশ বোর্ডে গিয়ে বিভিন্ন তথ্য জানতে হয় তাদের। সেখানে ঠিকমতো নোটিশগুলো টাঙানো হয় না বলেও অভিযোগ শিক্ষার্থীদের।

 

এছাড়া স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে বিভাগগুলোর ফেসবুক গ্রুপ থাকলেও কলেজ পর্যায়ে সেটি না থাকায় কলেজের শিক্ষার্থীদের ভোগান্তি আরও বেড়েছে।

 

ক্ষোভ জানিয়ে কলেজের শিক্ষার্থী মানসুরা ইয়াসমীন যুথি বলেন, ‌‘বছর জুড়েই কলেজে বিভিন্ন পরীক্ষা চলনান থাকে। চাকরি কিংবা পাবলিক পরীক্ষা চলাকালে ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ থাকে। এতে করে বিভাগে যাওয়া যায় না, আর নোটিশও দেখা যায় না। কিন্তু ডিজিটাল নোটিশ বোর্ড থাকলে বাইরে থেকেও যেকোনো শিক্ষার্থী তা দেখতে পারতো।’

 

প্রতিবেদন: মেহরাবুল ইসলাম সৌদিপ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর